রিনস্পিড মাইক্রোসন্যাপ কনসেপ্ট সিইএস লাস ভেগাস ডেবিউ

রিনস্পিড মাইক্রোসন্যাপ কনসেপ্ট সিইএস লাস ভেগাস ডেবিউ
রিনস্পিড মাইক্রোসন্যাপ কনসেপ্ট সিইএস লাস ভেগাস ডেবিউ

এর আগে পূর্বরূপযুক্ত বিশ্বের কিছু বন্যতম ধারণা গাড়ি তৈরির জন্য বিখ্যাত, সুইস ডিজাইন থিংক ট্যাঙ্ক রিনস্পিড তার চালকবিহীন স্ন্যাপ এবং মাইক্রোসন্যাপ প্রকল্পগুলির সাথে ডেলিভারি যানবাহন এবং ট্যাক্সিগুলিতে স্বায়ত্তশাসন আনার লক্ষ্য নিয়েছে।
2018 কনজিউমার ইলেক্ট্রনিক্স শোতে প্রদর্শিত সাম্প্রতিক “সর্বজনীন রোবো-ট্যাক্সি” স্ন্যাপ ধারণাটি হিসাবে একই ‘স্কেটবোর্ড’ চ্যাসিস ডিজাইনের বৈশিষ্ট্যযুক্ত, নতুন, ছোট মাইক্রোসন্যাপটি বিনিময়যোগ্য ‘পোডস’ (দেহ) ব্যবহার করে যা আপনার প্রয়োজনের উপর নির্ভর করে নির্বাচন করা যেতে পারে।
রেনাল্ট টুইজির মতো একই ক্ষুদ্রতর মাত্রা সহ, স্বায়ত্তশাসিত রোবোটিক চ্যাসিস এমনকি নগর কেন্দ্রগুলির সর্বাধিক যানজটে এমনকি প্রসবের সময়গুলিকে গতি বাড়ানোর জন্য ডিজাইন করা হয়েছে। কোম্পানির বস ফ্র্যাঙ্ক এম।
বিজ্ঞাপন – নিবন্ধ নীচে অবিরত

দেহগুলি যে কোনও আধুনিক গাড়ি পর্যন্ত দীর্ঘস্থায়ী হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে, যখন স্কেটবোর্ড চ্যাসিসে সমস্ত বড় অংশ রয়েছে যা পরিধান এবং টিয়ার সাপেক্ষে। দুটি পৃথক উপাদান তাই কোনও পরিষেবা জীবন ভাগ করে না এবং কয়েক বছর পরে চ্যাসিস এবং বৈদ্যুতিক পাওয়ারট্রেন পুনর্ব্যবহারযোগ্য হয়, ফলে ব্যয়বহুল হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার আপডেটগুলি এড়ানো যায়।
কোনও প্রকল্পই এখনও উত্পাদনের জন্য নিশ্চিত করা যায়নি তবে নতুন খাদ্য সরবরাহ এবং যাত্রায় ভাগ করে নেওয়ার জন্য সাম্প্রতিক চাহিদা পরামর্শ দেয় যে তারা ভবিষ্যতের হতে পারে।
মাইক্রোসন্যাপটি জানুয়ারী 2019 সালে লাস ভেগাস সিইএসে প্রকাশিত হবে, এতে দুটি পৃথক ‘শুঁটি’ রয়েছে – একটি ভ্যান বডি এবং একটি ট্যাক্সি, যার প্রতিটিই স্বায়ত্তশাসিতভাবে কয়েক সেকেন্ডে ইনস্টল করা যেতে পারে।
আপনি কি মনে করেন মাইক্রোসন্যাপটি ধরা পড়বে? আমাদের মন্তব্য জানাতে…