FWD, RWD এবং AWD

FWD, RWD এবং AWD
FWD, RWD এবং AWD

এর মধ্যে পার্থক্যটি কার সম্পর্কে কথা বলার সময়, তাদের কনফিগারেশনের প্রকারে সবচেয়ে আকর্ষণীয় পার্থক্যগুলির মধ্যে একটিতে পাওয়া যায়। সামনে চাকা ড্রাইভ, রিয়ার চাকা ড্রাইভ বা অল-চাকা ড্রাইভ, প্রতিটি গাড়ি এবং ট্রাক কনফিগারেশন এর সুবিধার পাশাপাশি অসুবিধা রয়েছে। কিছু বীমা দাবি করে যে সমস্ত চাকা ড্রাইভ গাড়ি এবং ট্রাক দ্বারা ব্যবহৃত অতিরিক্ত ট্র্যাকশন পরিমাণ তাদেরকে খুব ভাল করে তোলে এবং অন্যরা সুপারিশ করে যে পিছন-চাকা ড্রাইভটি সবচেয়ে মজার জন্য তৈরি করে। বাস্তবতাটি অন্যের চেয়ে ‘ভাল’ নয়। বাজারের জন্য এটি সবচেয়ে ভাল সুবিধা পাওয়ার চেষ্টা করছে, ব্যবসাটি লক্ষ্য করার চেষ্টা করছে। প্রতিটি কনফিগারেশন পাশাপাশি ব্যবহৃত ড্রাইভিং শৈলী একটি পরিবর্তন এনেছে।

ফ্রন্ট-হুইল ড্রাইভ (FWD)

২004 সাল থেকে, বিএমডব্লিউ 1 টি সিরিজ একটি আরডব্লিউডি গাড়ি এবং ট্রাক তৈরি করেছে যদিও ২017 সালে পরবর্তী প্রজন্মের প্রবর্তনের সাথে সংশোধন করবে (চিত্র উত্স: বিএমডব্লিউ প্রেস সাইট)
সর্বাধিক ছোট গাড়ি এবং ট্রাক (পরিবারের হ্যাচব্যাকগুলি পাশাপাশি সেডান্স পড়ুন) সামনে হুইল ড্রাইভ গাড়ি হিসাবে বিকশিত হয়। কারণ তারা তৈরি করতে আরো সাশ্রয়ী মূল্যের কারণ, কমপক্ষে পরিমাণ স্থান গ্রহণ, পাশাপাশি অন্তত মূল্যায়ন করুন। এই গাড়ির সামনে ইঞ্জিনের সাথে সামনের চাকার পাওয়ার জন্য এটি যুক্তিযুক্ত।

এটি একটি ব্যতিক্রম ছিল বিএমডব্লিউ 1 সিরিজ। এটি একটি পিছন-চাকা ড্রাইভ কনফিগারেশনের সাথে একমাত্র হ্যাচব্যাক ছিল যা আর মামলাটি নেই। পরবর্তী প্রজন্মের 1 সিরিজটি ক্ষুদ্র ক্লাবম্যানের সাথে তার সামনের চাকা ড্রাইভ প্ল্যাটফর্ম ভাগ করবে। এটি পিছনে এলাকাটিকে মুক্ত করবে (পিছন-চাকাগুলিতে একটি ট্রান্সমিশন টানেলের অভাব) এবং সেইসাথে সৃষ্টিকর্তার জন্য যথেষ্ট পরিমাণে খরচ হবে (এবং সম্ভবত ভোক্তাদের জন্য)।

রিয়ার হুইল ড্রাইভ (RWD)

মাজদা এর এমএক্স -5 এর একটি ড্রাইভারের গাড়ি এবং ট্রাক হিসাবে বিবেচিত হয়েছে যে 1989 সালে তার সামনের ইঞ্জিন RWD ডিজাইন (চিত্র উত্স: মাজদা ইউকে) ধন্যবাদ
রিয়ার-হুইল ড্রাইভ গাড়ি এবং ট্রাকগুলি খেলাধুলার পাশাপাশি অনেক বেশি মজা করার জন্য একটি ট্র্যাক রেকর্ড রয়েছে। BMW এর 3 সিরিজের (বিশেষত পুরোনো E46 এবং সেইসাথে E92 M3S) বা MAZDA এর MX-5 এর জন্য RAVE মূল্যায়ন দেখুন। একটি যান্ত্রিক স্ট্যান্ড পয়েন্ট থেকে এই জ্ঞান করে তোলে। পিছন চাকার বাঁকানোর সময় পিছন চাকারগুলি টার্মাকের কাছে ক্ষমতা রাখে শ্রমের একটি বিভাগকেও পরিচালনা করতে সহায়তা করে। FWD গাড়িগুলির বিপরীতে, টর্কে স্টার, যে ঘটনাটি ত্বরান্বিত করে, সেগুলি গাড়ির স্টিয়ারিংয়ের প্রভাবগুলি তাদের স্টিয়ারিং করার জন্য কিছুটা নিরাপদ তৈরি করে না।

অন্যদিকে, RWD গাড়ি এবং ট্রাকগুলি নিয়ন্ত্রণের বাইরে স্পিন করার জন্য গাড়ি এবং ট্রাকটি অতিক্রম করার প্রবণতা রয়েছে। Drifting overster উপর নির্ভর করে, মহান দেখায় পাশাপাশি একটি মহান শো জন্য তোলে তবে oversteer নিয়ন্ত্রণ একটি দক্ষতা সেট এক সময় পাশাপাশি অনুশীলন উপর স্থাপন করে।

এই কনফিগারেশনের সাথে বেশিরভাগ গাড়ি এবং ট্রাকগুলি সামনের সাথে সাথে রিয়ার চাকা চালিত হয়, যার ফলে অনেক বেশি ওজন বিতরণের পাশাপাশি ভারসাম্য উন্নত হয়। যাইহোক, FWD গাড়ি এবং ট্রাকগুলির একটি সুবিধা রয়েছে (নির্মাণের জন্য অনেক বেশি খরচ কার্যকর), বিশেষ করে নিছক পরিস্থিতিতে রয়েছে যেমন চাকার উপর আরো বেশি ওজন আছে যা চাকার প্রয়োজনে বেশি ওজন আছে।

অল-চাকা ড্রাইভ (AWD)

সুবারু ইমপজা এর AWD সিস্টেমটি র্যালিংয়ের একটি নাম অর্জন করেছে (চিত্র উত্স: উদ্ভাবনী কমন্স)
সমস্ত চারটি চাকার কাছে পাওয়ার পাঠানোর এই কনফিগারেশনটি খুব ভাল ট্র্যাকশন সরবরাহ করে এবং সেইসাথে উভয়ই, FWD এর পাশাপাশি RWD উভয়কেই একত্রিত করে। যাইহোক, এটি সাধারণত বরং ভারী, এলাকাটি গ্রহণ করে পাশাপাশি গাড়িতে একটি উল্লেখযোগ্য পরিমাণ ওজন যোগ করে। উপরন্তু, এটি ইনস্টল করার জন্য একেবারে অনেক ব্যয়বহুল। অতিরিক্ত ওজন একটি গাড়ী হ্যান্ডলিং, দূরত্ব বন্ধ, পাশাপাশি জ্বালানি দক্ষতা প্রভাবিত হতে পারে।

succinctly ড্রাইভিং প্রমান শৈলী নীচের ভিডিও কনফিগারেশনের উপর ভিত্তি করে পরিবর্তন। ঠিক দেখতে পারেন কিভাবে AWD গাড়ি এবং ট্রাকগুলি একটি আরো অনেক অবিচলিত পদ্ধতিতে চালু করেন, তখন ঠিক কিভাবে Fwd গাড়ি এবং ট্রাক, একটি অনুরূপ ট্র্যাক মেনে চলতে পুরো জিনিস সঙ্গে সেইসাথে ঠিক কিভাবে নির্জন RWD বগুড়া powerslides।